মনের যত্ন রাখুন ।

মনের যত্ন রাখুন ।

যারা অপেক্ষা করে তারা ততটা পায় যতটা অন্যরা চেষ্টা না করে চলে যায়।তুমি যদি ব্যর্থতার দিকে মনোযোগ না দাও, তবে তুমি কখনই সফলতা পাবে না। তুমি তোমার গন্তব্য থেকে ততক্ষণ দূরে থাকবে, যতক্ষণ না তার জন্য প্রথম পদক্ষেপ নেবে।যেখানে প্রচেষ্টার মর্যাদা বড় হয়, সেখানে ভাগ্যকেও মাথা নত করতে হয়।

তুমি যদি এমন একজনকে খুঁজছো যে তোমার জীবন পরিবর্তন করবে, তবে আয়নায় দিকে তাকাও, কারণ তুমি ছাড়া এই পৃথিবীতে কেউ নেই যে তোমার জীবন পরিবর্তন করতে পারে।

সাফল্যের জন্য কোনো বিশেষ মুহূর্তের অপেক্ষা কোরো না, বরং তোমার প্রতিটি মুহূর্তকে বিশেষ করে তোলো।প্রতিটি ব্যর্থ প্রচেষ্টা জয় ও সাফল্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। তুমি সেই খেলা খেলো না যেখানে জয় FIX, কারণ জেতার মজা তখনই যখন থাকে হারানোর RISK।

জীবন পাওয়া ভাগ্যের ব্যাপার, মৃত্যু সময়ের ব্যাপার, কিন্তু মৃত্যুর পরেও মানুষের হৃদয়ে বেঁচে থাকাটা কর্মের ব্যাপার। যে নিজেকে খরচ করে, দুনিয়া তাকেই Google এ Search করে। তুমি তোমার নিজের Journey তে যোগ দাও, অন্যথায় লোকেরা তোমাকে তাদের Journey তে অন্তর্ভুক্ত করবে।

আশা এমন হওয়া উচিত যা তোমাকে গন্তব্যে নিয়ে যায়, গন্তব্য এমন হওয়া উচিত যা তোমাকে জীবনযাপন করতে শেখায়, জীবন এমন হওয়া উচিত যা তোমাকে সম্পর্কের মূল্য বুঝতে শেখায়, তুমি তোমার অতীত পরিবর্তন করতে পারবে না, কিন্তু তুমি তোমার অভ্যাস পরিবর্তন করতে পারবে এবং তোমার অভ্যাস অবশ্যই তোমার ভবিষ্যত পরিবর্তন করবে।

স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা তোমাকে ঘুমাতে দেয় না।সর্বদা Valuable হও। Available হলে, সারা পৃথিবী ব্যবহার করবে। সময়ের সাথে বদলানোটা খুব জরুরী, কারণ সময় বদলে যেতে শেখায়, থামতে নয়।জীবন হল সময়ের মত, যার কাজ এগিয়ে চলা

যত বেদনা, দুঃখ, ভয় আছে, তা শুধু তোমার ভিতরেই, নিজের বানানো খাঁচা থেকে বেরিয়ে এসে দেখ, তুমিও একদিন জিতে গেছো।  Impossible” নিজেই বলে “I m possible. নিজেকে এতটা নিখুঁত বানাও যে, যে তোমাকে প্রত্যাখ্যান করেছে সে তোমার এক ঝলক পাবার জন্য মুখিয়ে থাকে।

ছাতা আর মন তখনই কাজ করে, যখন তারা খোলা থাকে। বন্ধ থাকলে দুটোই বোঝা মনে হয়।জীবনে যাই হোক হাসতে ভুলোনা। এই হাসিটাই তোমাকে শক্তি ও সাহস যোগাবে ! জীবনটি একটি অদৃশ্য পথের মতো, যেখানে প্রতিটি মুহুর্তে আমাদের জন্য একটি নতুন পর্ব লেখা হচ্ছে। স্বপ্ন অর্জনের জন্য অদম্য ইচ্ছাশক্তি এবং পরিশ্রমের মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারি।

রাগের কারণে মানুষ শুধু তার জীবন নষ্ট করে না, অন্য মানুষের হৃদয়েও আঘাত করে।ক্রোধ মনের প্রদীপ নিভিয়ে দেয়। তাই আমাদের সর্বদা শান্ত ও স্থির থাকা উচিত। রাগ হল সেই মূর্খতার নাম যেখানে বুদ্ধিহীনও নিজেকে জ্ঞানী মনে করে।আপনার রাগের কারণ বোঝার আগে তার পরিণতি সম্পর্কে চিন্তা করুন।