প্রতিদিনের কাজগুলো হবে আরও সহজ এবং দ্রুত!

প্রতিদিনের কাজগুলো হবে আরও সহজ এবং দ্রুত!

এমন কিছু কাজ আছে যা আমরা প্রতিদিন করি। কিন্তু সেই কাজগুলো হয়ত আরো সহজেই করা যায়। আমরা কাজগুলো নিয়ে ভাবি না বলে সময় বাচিয়ে কাজগুলো সহজে করার কপ্তহা মাথায় আসে না।

জনপ্রিয় ওয়েবসাইট ব্রাইটসাইড অবলম্বনে এমন কিছু কাজ সম্পর্কে জেনে নেয়া যাক।

সহজে চাবি খুঁজে বের করা:

একই রকম একাধিক চাবিকে আলাদা করতে চাবির উপরের অংশে বিভিন্ন নেইলপলিশ ব্যবহার করে রং করে রাখতে পারেন। নেইলপলিশ হাতের কাছে না থাকলে বেশিদিন টেকে এমন যেকোনো রং ব্যবহার করতে পারেন।

মোবাইলের ব্যাটারি দ্রুত চার্জ করা:

ফোনের এয়ারপ্লেন/ফ্লাইট মোডটি চালু করে চার্জ দিলে ফোন অনেক দ্রুত চার্জ নেয়। কখনো জরুরী প্রয়োজনে বাইরে বের হবার আগে দ্রুত চার্জের প্রয়োজন পড়লে এটা করতে পারেন। তবে এয়ারপ্লেন মোড চালু করলে ফোনের সকল ওয়্যারলেস পরিষেবা বন্ধ থাকবে। এয়ারপ্লেন মোড চালু থাকা অবস্থায় আপনি কোনোপ্রকার ফোনকল পাবেন না।

ফাউন্ডেশন বাছাইয়ের সময় করণীয়:

ফাউন্ডেশন কেনার আগে চেক করার জন্য ফাউন্ডেশনটি আপনার হাতের পেছনের অংশে বা চেহারায় না লাগিয়ে গলায় লাগান। এতে করে ফাউন্ডেশনটি আপনার ত্বকে কেমন ফুটে উঠবে সে সম্পর্কে আরো স্পষ্ট ধারণা পাবেন এবং পাশাপাশি কয়েক রংয়ের ফাউন্ডেশন লাগিয়ে সহজেই সেগুলির মধ্যে তুলনা করতে পারবেন।

ডিমের খোসা ছাড়ানো:

ডিমের খোসা সহজেই ছাড়াতে ডিম সেদ্ধ করার পানি ফুটতে আরম্ভ করার আগে এক চা চামচ বেকিং সোডা মিশিয়ে নিন।

পানি থেকে ফোনটি রক্ষা করুন:

গোসল করার সময় ফোন ব্যবহার করলে বা মোবাইল ফোন নিয়ে সমুদ্র সৈকতে বেড়াতে গেলে সিলগালা করা যায় এমন একটি ছোট্ট প্লাস্টিকের স্বচ্ছ ব্যাগ সাথে রাখুন। ফোনটিকে সেই ব্যাগের মধ্যে ঢুকিয়ে রাখলে পানি আর ফোনের সংস্পর্শে আসবে না। পাশাপাশি ফোনটি ব্যাগের মধ্যে থাকা অবস্থায় এটিকে ব্যবহারও করতে পারবেন আপনি।

খাবার ঠিকভাবে গরম করুন:

মাইক্রোওয়েভ ওভেনে খাবার গরম করার আগে খাবারটিকে রিং আকৃতিতে বাটি বা থালার চারিদিকে ছড়িয়ে দিন। এভাবে করে ছড়িয়ে দেওয়া অবস্থায় গরম করলে প্লেটের সবজায়গায় সমান পরিমাণ তাপ যাবে এবং খাবারের কিছু অংশ গরম আর কিছু অংশ ঠাণ্ডা থাকার মত সমস্যাটা আর হবে না।

কলম দিয়ে লেখা কোনোকিছু লুকাতে চান?

কলম দিয়ে কাগজে কিছু লেখার পর কাটাকাটি করলেও নিচের লেখাটা বোঝা যায়। নিচের লেখাটিকে দুর্বোধ্য করতে চাইলে কাটাকাটি না করে নিচের লেখাটির উপরে নতুন করে অন্য কিছু লিখুন।

ফ্রিজে রাখা আইসক্রিম সফট রাখুন:

ফ্রিজে রাখা আইসক্রিম বেশি শক্ত হয়ে যাচ্ছে? আইসক্রিমটাকে নরম রাখতে চাইলে সিলগালা প্লাস্টিকের ব্যাগে ঢুকিয়ে তারপর ফ্রিজে রাখুন।

বাসে চলাচলের সময় ব্যাগ নেবেন যেভাবে:

বাসে বা ভীড় আছে এমন কোনো গণপরিবহনে চলাচলের সময় ব্যাগটিকে পেছনে না রেখে সামনের দিকে ঝুলিয়ে নিন। এতে করে ব্যাগ থেকে কোনোকিছু চুরি হবার সম্ভাবনা কমবে এবং ভীড় ঠেলে সামনে এগিয়ে যাওয়াটাও সহজ হবে।