নিজেকে সুন্দর রাখুন

নিজেকে সুন্দর রাখুন

সবাই নিজেকে সুন্দর রাখতে চায়। তবে নিজের ঠিকঠাক যত্ন নেয়ার সময় হয়ে ওঠে না অনেক আধুনিক এবং কর্মঠ নারীর ক্ষেত্রেই। চাই শর্টকাট সাজগোজ।

তাই দ্রুত এবং সহজভাবে সাজগোজের কাজটা সেড়ে ফেলতে চাইলে নিচের কাজগুলি করতে পারেন।

মুখের ছোটো ছোটো লোম সরান ঝটপট:

১ টেবিল চামচ ওটমিল (যব) পেষ্ট, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ মধু একসাথে মিশিয়ে মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর অল্প গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করলে মুখের অবাঞ্চিত লোম চলে যাবে।

মাশকারা দেবার আগে বেবি পাউডার:

মাশকারা দেওয়ার আগে চোখের পাতায় মাশকারার ব্রাশ দিয়ে বেবি পাউডার লাগিয়ে তারপর মাশকারা লাগান। এটি সৌন্দর্য্য বাড়ানোর পাশাপাশি মাশকারা বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।

আইশ্যাডো আরো উজ্জ্বল করার উপায়:

আইশ্যাডো চোখের সৌন্দর্য অনেকাংশেই বাড়িয়ে দেয়। আইশ্যাডো অনেকক্ষণ ধরে রাখতে এবং তুলনামূলকভাবে উজ্জ্বল দেখাতে ম্যাট আইশ্যাডোর পেন্সিল ব্যবহার করতে পারেন।

ঠোঁট ফাঁটা বন্ধ হবে যেভাবে:

শুষ্ক ঠোঁট ঠিক করতে প্রথমে একটি ভেজা টি ব্যাগ নিন এবং সেটিকে বারবার ঠোঁটে লাগাতে থাকুন। টানা কয়েক মিনিট ধরে এটি করলে আপনার ঠোঁট আর্দ্র হয়ে যাবে।

দ্রুত ভেজা চুল শুকাবেন যেভাবে:

খুব দ্রুত চুল শুকাতে চাইলে তোয়ালের পরির্বতে কটনের গেঞ্জি ব্যবহার করুন। কটন পানি শোষণে অধিক কার্যকরী, তাই খুব দ্রুত চুল থেকে পানি শুষে নিয়ে চুল শুকাতে সাহায্য করে।

আইলাইনার এবং কটন বাড:

আইলাইনার ব্যবহার করা নিয়ে যাদের মধ্যে ভীতি কাজ করে, সময় বেশি লাগে বা দুচোখে সমান ভাবে দেওয়া নিয়ে ঝামেলায় পড়েন, তারা কটন বাড দিয়ে খুব সহজেই এই সমস্যার সমাধান করতে পারেন। আইলাইনার কটন বাডের গায়ে লাগিয়ে চোখের পাতার নিচে ছাপ দিলেই ঠিক শেপ পেয়ে যাবেন।

ব্রণ ওঠা বন্ধ করবেন যেভাবে:

মুখ নিয়মিত ভালোভাবে পরিষ্কার করলেই ব্রণ ওঠা নিয়ন্ত্রন করা সম্ভব। হাতের স্পর্শ পেলে ব্রণ আরো ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। প্রতিদিন গোসলের সময় হাত না লাগিয়ে মুখে টানা পানি দিতে থাকুন। বেসিনে মুখ ধোবার সময় চেষ্টা করুন আলতোভাবে মুখে প্রচুর পানি ছিটানোর।

ঠোঁটকে করুন আরো আকর্ষণীয়:

প্রথমে ঠোঁটের মাঝখানে সাদা লিপ পেন্সিল ব্যবহার করুন। তারপর ঠোঁটের সবদিকে রঙ্গিল লিপ লাইনার লাগান। অতঃপর আঙ্গুল ব্যবহার করে ঠোঁটে লাগানো লিপ লাইনার এবং সাদা লিপস্টিক একসাথে মেশান। এবার এর উপর লিপ গ্লস দিন।

ক্লিপ চুলে বেশিক্ষণ আটকে রাখবেন যেভাবে:

আমরা বিভিন্নভাবে চুল বাঁধার সময় ছোটো ছোটো কিছু ক্লিপ ব্যবহার করে থাকি। এই ক্লিপগুলো বেশিক্ষণ চুলে ভালোভাবে আটকিয়ে রাখতে চাইলে ব্যবহার করার পূর্বে হেয়ারস্প্রে দিয়ে একটু স্প্রে করে নিতে পারেন।

মেকআপ ব্রাশ পরিষ্কার করুন সহজে:

মোটা, গোল চুলের ব্যান্ড (হেয়ার ডোনাট) ব্যবহার করে মেককাপ ব্রাশ সহজেই পরিষ্কার করতে পারেন।