চোখের কালো দাগ চিরতরে দূর করার ম্যাজিক

চোখের কালো দাগ চিরতরে দূর করার ম্যাজিক

এক চা চামচ কফির সঙ্গে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার চোখের চারপাশে ১৫ মিনিট লাগিয়ে অপেক্ষা করুন। শুষ্ক হলে হালকাভাবে ম্যাসাজ করে ধুয়ে নিয়ে ময়সচারাইজার ক্রিম দিয়ে নিন। নিয়মিত ঘুমের আগে কফি ব্যবহার করলে চোখের নিচের কালো দাগ ও ফোলাভাব দূর হবে।

স্ক্রাবারের কাজ করে কফি। অলিভ অয়েলের সঙ্গে সামান্য কফি মিশিয়ে পুরো মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। এছাড়া একটি বাটিতে সমপরিমাণ কফি ও চিনি মিশিয়ে নিন। এর সঙ্গে লেবুর রস মেশান। কফি ও চিনি পুরোপুরি গলবে না, এবার এই মিশ্রণটি মুখে লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন ঘুরিয়ে ঘুরিয়ে। ম্যাসেজের পর ১৫ মিনিট অপেক্ষা করুন এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই দিন ব্যবহারে ত্বকের মৃত কোষ দূর হবে এবং ত্বকও সতেজ থাকবে।

নিয়মিত কফি দিয়ে তৈরি প্যাক ব্যবহারে ত্বক হয় উজ্জ্বল ও দাগহীন। শুষ্ক এবং রুক্ষ ত্বকের সতেজতা ফিরিয়ে আনতে ১ টেবিল চামচ কফি এবং ১ চা চামচ অলিভ অয়েল নিয়ে ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার প্যাকটি মুখে লাগিয়ে রাখুন। যখন অল্প শুকিয়ে যাবে তখন আলতো করে ম্যাসাজ করে উঠিয়ে ফেলুন ও ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

কফি তেল বা পানির সঙ্গে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। ম্যাসাজের সময় নাকের ওপর ভালোভাবে ঘষে নিন। ব্লাকহেডস দূর হবে এবং ত্বকের অতিরিক্ত তেল ভাবও দূর হবে। এছাড়াও তৈলাক্ত ও স্বাভাবিক ত্বক পরিষ্কার করতে ১ চা চামচ কোকোয়া পাউডার ও ১ চা চামচ কফি মিশিয়ে নিন। এর মধ্যে ১ চা চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে লাগিয়ে রাখুন ১০-১৫ মিনিট। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

কফির প্যাক যাতে চোখে বা মুখের ভেতর ঢুকে না যায়, সেদিকে লক্ষ রাখুন।